জায়েদ খানকে ১৮ সংগঠনের বয়কট

editoreditor
  প্রকাশিত হয়েছেঃ  12:28 PM, 06 March 2022

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দিন থেকেই জায়েদ খানকে নিষিদ্ধের কানাঘুষা শোনা যাচ্ছিল। অবশেষ আনুষ্ঠানিক এক বিবৃতির মাধ্যমে এ ঘোষণা দিল চলচ্চিত্রের ১৮ সংগঠনের মিলিত রূপ সম্মিলিত চলচ্চিত্র পরিবার।

শনিবার (৫ মার্চ) বিবৃতিতে বলা হয়েছে, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দিন চলচ্চিত্রের বাকি সংগঠনগুলোর সদস্যদের ঢুকতে দেয়া হয়নি। সেদিন অনেক পরিচালক-প্রযোজক ও অন্যান্য কলাকুশলী গেটের সামনে দীর্ঘ সময় অপেক্ষা করে ফিরে যান। বিষয়টিকে চলচ্চিত্র ও এখানকার মানুষদের জন্য অপমান ও লজ্জাজনক বলে দাবি করেছে চলচ্চিত্র পরিবার।

তদন্ত ও নানা পর্যালোচনা করে চলচ্চিত্র পরিবার নিশ্চিত হয়েছে জায়েদ খানের জন্যই মূলত নির্বাচনের দিন সবার প্রবেশ নিষিদ্ধ করা হয়। তাই সম্মিলিতভাবে জরুরি বৈঠকে জায়েদ খানকে চলচ্চিত্রের সার্বিক কাজে বয়কট করেছে চলচ্চিত্র পরিবার।

পরিচালক সমিতির উপমহাসচিব অপূর্ব রানা গণমাধ্যমকে বলেন, আমরা আগে চলচ্চিত্র পরিবারে শিল্পী সমিতিসহ ১৮ সংগঠন ছিলাম। আজ শনিবার থেকে চলচ্চিত্র প্রদর্শক সমিতিও যুক্ত হয়েছে। আজকের মিটিংয়ে শিল্পী সমিতির প্রতিনিধি ছিলেন না। তাদের ছাড়া ১৮ সংগঠন জায়েদ খানকে বয়কটের ব্যাপারে একমত হয়েছে।

তার সঙ্গে ১৮ সংগঠনের কেউ কাজ করবে না। সেই সঙ্গে তার কোনো সিনেমা হল মালিকরা প্রদর্শনও করবেন না।

তিনি বলেন, আমরা লিখিতভাবে এ সিদ্ধান্তের বিষয়টি শিল্পী সমিতির বর্তমান কমিটিকে জানাব। জায়েদ খান ছাড়া যদি তারা আসতে পারেন তবে তাদের সঙ্গে কার্যক্রম চলবে চলচ্চিত্র পরিবারের। এর অন্যথা হলে কোনো কার্যক্রম চলবে না।

আপনার মতামত লিখুন :