জিম্বাবুয়ের বিপক্ষে বড় ইনিংস খেলতে চান লিটন

Just BD NewsJust BD News
  প্রকাশিত হয়েছেঃ  07:15 PM, 11 May 2021

ঘরোয়া ক্রিকেট দিয়ে নিজের জাত চিনিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল লিটন দাসের।, তিনি বড় ইনিংস কিংবা আক্রমণাত্মক ব্যাটিংয়ে প্রতিপক্ষকে উড়িয়ে দেবার মতো ইনিংস খেলেই নির্বাচকদের নজরে এসেছিলেন।সেই লিটন বড্ড অচেনা লাল সবুজের জার্সি গায়ে,তিনি হঠাৎ হঠাৎ রান পেলেও এখনও তিন ফর্মেটেই নিয়মিত খেলোয়াড়।

বর্তমানে কিছুটা ধারাবাহিক হলেও তা আন্তর্জাতিক ক্রিকেটের সাথে বড্ড বেমানান। লিটনের দাবি, তিনি আগের চেয়ে নিজের খেলাটা অনেক ভালো বোঝেন ।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি চলছিল, ঈদের ছুটি তাই আজই শেষ দিনের মতো অনুশীলন সেরেছেন লিটন দাসরা। অনুশীলন শেষে লিটন জানিয়েছেন নিজের ব্যাটিং নিয়ে ভাবনার কথা।

সাদা বলের ক্রিকেটে প্রথম ১০ ওভারকে গুরুত্বপূর্ণ উল্লেখ করে লিটন দাস বলেন, আগের চেয়ে নিজের খেলা অনেক ভালো বুঝি। যেহেতু সাদা বলের ক্রিকেটে ওপেন করি, ফলে আমার নতুন বলটা অনেক গুরুত্বপূর্ণ। আমি যদি প্রথম দশ ওভার খেলে দিতে পারি, পরবর্তীতে আমার জন্য খুব সহজ হয়ে যায়।

নিজে বড় ইনিংস খেলতে পারেন তা ভেবেও আত্মবিশ্বাস খুঁজে পান লিটন। তিনি বলেন, বড় ইনিংস খেলতে পারি আমি সেটা জিম্বাবুয়ের সঙ্গে অনুভব করেছি। যা অনেক আত্মবিশ্বাস দেয়। দিনশেষে অনুশীলনে একটা জিনিসই থাকে, নতুন বল আমাকে মোকাবিলা করতে হবে। আমি সেটাই নিয়মিত করতেছি।”

লিটন দাস আরো জানিয়েছেন, গত ২ দিন ধরে আমি চিন্তা করলাম লং হিট কীভাবে করা যায়। রায়ান কুকের সঙ্গে কিছু কাজ করলাম সেটি নিয়েও।

আপনার মতামত লিখুন :